Monday, May 6, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাকেন্দুয়ায় ছাত্রলীগ নেতার মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য উপস্থাপন!

কেন্দুয়ায় ছাত্রলীগ নেতার মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য উপস্থাপন!

হুমায়ুন কবির, কেন্দুয়া:
নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নে নওপাড়া উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে রোববার( ১৯ জুন) সকালে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন,স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা আওয়ামীলীগ ও স্থানীয় নেতাকর্মী। এসময় কেন্দুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবির আহমেদ খান রুজেল উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ শেষে ইউএনও বাদে যে যার মত করে তাদের( জিপ) গাড়ি নিয়ে চলে যাবার কিছুক্ষণ পর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবির আহমেদ খান রুজেল হৃদরোগে আক্রান্ত হয়। এসময় পাশে ছিল উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী।

তাদের মধ্যে থেকে বেশ কয়েকজন নেতা জানান,রুজেল হৃদরোগে আক্রান্ত হওয়ার আগেই অধ্যাপিকা অপু উকিল, এমপি অসীম কুমার উকিলের( জিপ) গাড়ি নিয়ে পাশ্ববর্তী উপজেলা আটপাড়ার উদ্দেশ্য নওপাড়া উচ্চ বিদ্যালয় প্রঙ্গন থেকে চলে যান।

এছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান তিনিও গাড়ি নিয়ে তার গন্তব্যের উদ্দেশে চলে যান। এসিল্যান্ড এর গাড়িও চলে যায়। শুধু ইউএনও (জিপ) গাড়ি ছিল তিনি ও গাড়ি নিয়ে চলে যাবার মুহুর্তে এ ঘটনাটি ঘটেছে।

এছাড়া স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল তিনি বেশ কয়েকজন নেতাকর্মীর সঙ্গে নওপাড়া উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে বসে চা, নাস্তা খাওয়া ও স্থানীয় নেতাকর্মীদের সাথে আলাপ-চারিতায় ছিলেন। এর পাশের অনন্য একটি কক্ষে বেশ কয়েকজন নেতাকর্মীসহ ছাত্রলীগ নেতা আবির আহমেদ খান রুজেল বসে ছিলেন।

এ অবস্থায় যখন রুজেল হৃদরোগে আক্রান্ত হয়েছে, এমন খবর এমপি শুনতে পায় তখন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়া ও সাধারণ সম্পাদক আসাদুল হক ভূইয়াকে এমপি অসীম কুমার উকিল নির্দেশ দেন তার কি অবস্থা জানতে এবং দ্রুত হাসপাতালে চিকিৎসা জন্য পাঠানো জন্য।

তখন এই দুই নেতাসহ বেশ কয়েকজন নেতাকর্মী রুজেলের পাশে এসে তাকে ডাকা ডাকি করে এবং চোখ মুখে পানি ছিটে দেয়ার পরও যখন তারা দেখেন রুজেলের অবস্থা ভালো মনে হচ্ছে-না তখন থাকে দ্রুত হাসপাতালে পাঠানো জন্য গাড়ি খুঁজেতে থাকেন।

এসময় তারা দেখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও গাড়ি নিয়ে চলে যাচ্ছেন এবং এর পাশেই একটা অটোরিকশা দাঁড়ানো ছিল তাতে করেই জরুরি ভিত্তিতে হাসপাতালে নেয়ার পরামর্শ দেন স্থানীয় নেতাকর্মী বৃন্দ।

এর পর রুজেলকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু বলে ঘোষণা করেন। কেন্দুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রুজেল মারা গিয়েছেন এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

এর কিছুক্ষণ পর একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেবসবুকে লিখেন “ত্রাণ বিতরণ করতে গিয়ে ছাত্রলীগ নেতা হৃদরোগে আক্রান্ত হয়, তাকে দ্রুত হাসপাতালে নেয়ার জন্য কয়েকটি (জিপ) গাড়ি থাকার সত্যতেও গাড়ির বদলে অটোরিকশা করে থাকে হাসপাতালে পাঠানো হয়েছে। বার বার( জিপ) গাড়ি চাওয়ার পরও গাড়ি দেয়া হয়নি। যে কারনে দেড়িতে হাসপাতালে যাওয়ায় রুজেলের মৃত্যু হয়েছে”।

এমন কিছু লেখা গতকাল রবিবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এতে করে উপজেলা আওয়ামী লীগ স্থানীয় এমপি অসীম কুমার উকিল ও সাবেক এমপি অধ্যাপিকা অপু উকিল সহ নেতাকর্মীরা বিব্রতকর অবস্থায় পড়েন।

এ বিষয়ে জানতে সোমবার (২০ জুন) উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়েছে। ছাত্রলীগ নেতা রুজেল এমপি অসীম কুমার উকিল ও অপু উকিলের হাত ধরে রাজনৈতিক অঙ্গে এসেছে। তারাই থাকে ছাত্রলীগের নেতা বানিয়েছেন। তার মৃত্যু নিয়ে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে বিব্রতকর তথ্য উপস্থাপন করছেন।

তিনি আরো বলেন, রুজেল যখন হৃদরোগে আক্রান্ত হয়, তখন আমিসহ সাধারণ সম্পাদক আসাদুল হক ভূইয়া আমরাই পাশেই ছিলাম আমরাই তাকে দ্রুত হাসপাতালে পাঠিয়েছি এবং অপু উকিল কে ফোনে জানিয়েছি রুজেল হৃদরোগে আক্রান্ত হয়েছে।

তখন অপু উকিল আটপাড়া না গিয়ে রাস্তা থেকে গাড়ি গুড়িয়ে কেন্দুয়া হাসপাতালে দ্রুত চলে যায়। আর ইউএনও গাড়ি নিয়ে কেন্দুয়া আসার পথে রুজেলকে রাস্তায় তার ( জিপ) গাড়িতে উঠাতে বলে, তখন রুজেলের সাথীরা তাকে অটোরিকশা নিয়ে গেলে ভালো হবে বলে ইউএনও কে জানলে তিনি গাড়ি নিয়ে কেন্দুয়ায় চলে যায়।

এছাড়া হাসপাতাল থেকে বাড়ি পর্যন্ত রুজেলের পাশে অপু উকিলসহ আমরা ছিলাম। আমরা তার বাড়িতে গিয়ে তার পরিবারকে সান্ত্বনা দিয়েছি এবং কি তার জানাজার নামাজের সময় পর্যন্ত নির্ধারণ করে দিয়েছি।

আর এদিকে একটি মহল মিথ্যা তথ্য উপস্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুজব ছড়াচ্ছে। বিব্রতকর তথ্য কারীদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এছাড়া এ বিষয়ে আরো জানতে সাবেক ছাত্রলীগ নেতা আবির আহমেদ খান রুজেল এর পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করে তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments