Tuesday, May 14, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় অভ্যন্তরীন ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

নেত্রকোনায় অভ্যন্তরীন ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

সোহান আহমেদ:
অভ্যন্তরীন বোরো সংগ্রহ অভিযানের আওতায় নেত্রকোনায় ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। নেত্রকোনা জেলা খাদ্য বিভাগের উদ্যোগে সোমবার (১৫ মে) দুপুরে সদর খাদ্য গুদামে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ধান চাল সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি অঞ্জনা খান মজলিশ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মোয়েতাছেমুর রহমান, বাংলাদেশ চাল কল মালিক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এইচ আর খান পাঠান সাকি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আকলিমা খাতুন, বারহাট্টা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিল মালিক নেতা মোস্তাফিজুর রহমান খান রেজভী, সদর উপজেলা চাল কল মালিক সমিতির সভাপতি মজিবুল আলম হীরা প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে দুজন প্রান্তিক কৃষকের কাছ থেকে ২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়। জেলা খাদ্য কর্মকর্তা মোয়েতাছেমুর রহমান জানান, চলতি বোরো মৌসুমে নেত্রকোনা জেলায় ৩০ টাকা কেজি দরে ১৫ হাজার ১শত ৭৭ মেট্রিক টন ধান, ৪৪ টাকা কেজি দরে ৬১ হাজার ২শত ১৮ মেট্রিক টন চাল সংগ্রহ করার লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে। কৃষকের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে ধান সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে। কোন রকম হয়রানি ছাড়াই কৃষকরা যাতে সহজেই গুদামে ধান সংগ্রহ করতে পারে সে জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments