Wednesday, May 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ডিপ্লোমা নার্সেস ইউনিয়নের মানববন্ধন প্রতিবাদ সমাবেশ

নেত্রকোনায় ডিপ্লোমা নার্সেস ইউনিয়নের মানববন্ধন প্রতিবাদ সমাবেশ

সোহান আহমেদ:
ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণের প্রতিবাদে নেত্রকোনায় মানবন্ধন প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ডিপ্লোমা নার্সেস ইউনিয়ন জেলা শাখার শিক্ষার্থীরা।

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে রবিবার দুপুরে নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সামনের সড়কে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি শেষে পৌর শহরের প্রধান সড়কে বিক্ষোভ করেন তারা।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, ডিপ্লোমা নার্সেস ইউনিয়ন জেলা শাখার সভাপতি ইসরাত নাজমুন জেনি, সাধারন সম্পাদক মোঃ হিরন মিয়া, সাংগঠনিক সম্পাদক কলি আক্তর, অর্খ সম্পাদক রাজন শেখসহ আরো অনেকেই।

বক্তারা বলেন শিক্ষার্থীরা বলেন, গত ০২ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড হতে পাশকৃত শিক্ষার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা এসএসসি এবং তারপর যারা ৩/৪ বছরের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্সের পর (তাও বাংলার মাধ্যমে) শুধুমাত্র ৬ মাসের ইন্টার্নশীপ যোগ্যতা সম্পন্ন করে।

কিন্তু তাদেরকে ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সের সমমান করা হয়েছে। যা যোগ্যতা অনুসারে বিচার করলে চাক্ষুস পক্ষপাত দৃশ্যমান। এমতাবস্থায় শিক্ষাগত যোগ্যতার বিশাল বৈষম্যের প্রতিবাদে এই কর্মসূচি পালন করেন তারা। এ ছাড়া কারিগরি মুক্ত নার্স,ডিপ্লোমা নার্সিংকে ডিগ্রী সমমান করা,স্টাইপেন্ড বৃদ্ধি করাসহ বিভিন্ন দাবি আদায় না পর্যন্ত প্রতিবাদ চলমান থাকবে বলে জানান শিক্ষর্থীরা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments