Tuesday, May 21, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার দুর্গাপুর-সদর সীমান্তে মাঝরাতে আগুনে ৮ দোকান ভস্ম

নেত্রকোনার দুর্গাপুর-সদর সীমান্তে মাঝরাতে আগুনে ৮ দোকান ভস্ম

নেত্রকোনার দুর্গাপুর ও সদর সীমান্তের ডেওটুকুন বাজারে মাঝরাতে আগুনে ৮ টি দোকান ভস্মিভূত হয়েছে। সোমবার রাতে দুর্গপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের ডেওটুকুন ও সদরের কে গাতি ইউনিয়নের সীমান্ত ডেওটুকুন ঘাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে নেত্রকোনা জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল ঘটনাস্থলে গিয়ে পৌনে একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে মঙ্গলবার সকালে দুর্গাপুর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার মাঝরাত আনুমানিক ১টার দিকে ঘাট বাজারের একটি ফার্নিচারের দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়লে ঘাট বাজারের ৮ টি দোকান ভস্মিভূত হয়। স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করার পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দিলে নেত্রকোনা ফায়ার সার্ভিসের একটি টিম গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে মাছ মহালের খাইরুল মিয়ার ওয়ার্কশপের দোকান, শফিক মিয়ার ফার্নিচারের দোকান, আব্দুর রাশেদের মনোহারি দোকানসহ রফিক মিয়ার চা-স্টল মোট ৮ টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
দোকান মালিক ও বাজার সমিতির সভাপতি আব্দুল মান্নান মিয়া জানান, তার একার চারটি দোকানসহ মোট আটটি দোকান পুড়ে কমপক্ষে ৩০ লাখ টাকার আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে।
নেত্রকোনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক হাফিজুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুল ইসলাম প্রিন্স জানান, রাতের অগ্নিকান্ডের খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থদের সরকারি সহায়তার আওতায় আনা হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments