Saturday, May 4, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার পুর্বধলায় প্রার্থীতা ফিরে পেলেন আরেক স্বতন্ত্র প্রার্থী

নেত্রকোনার পুর্বধলায় প্রার্থীতা ফিরে পেলেন আরেক স্বতন্ত্র প্রার্থী

নেত্রকোনা-৫ (পুর্বধলা) আসনে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলাম সোহেল। তিনি হাই কোর্টের রিটের আদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে একটি মাত্র উপজেলা নিয়ে জেলার ৫ টি আসনের সর্বশেষ ১৬১ সংসদীয় আসন নেত্রকোনা ৫ এ প্রার্থীতা ফিরে পেয়েছেন। তাকে নিয়ে আসনটিতে মোট ৫ জন প্রার্থী হয়েছেন। স্বতন্ত্র এই প্রার্থীর প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়টি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও প্র্বূধলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ খবিরুল আহসান সত্যতা নিশ্চিত করেছেন।

জানা গেছে, সোহেলের প্রার্থীতা ফিরে পাওয়ার খবরে তৃণমুল আওয়ামীলীগের নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছেন। মাজহারুল ইসলাম সোহেল ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সহ-সভাপতি ও রোজা ফাউন্ডেশনের চেয়ারম্যান।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাজহারুল ইসলাম সোহেলের জমা দেওয়া এক শতাংশ ভোটারের তালিকায় ভোটারের সংখ্যা কম ছিল উল্লেখ করে বাছাইয়ে তার মনোনয়ন বাতিল কার হয়। এরপর তিনি নির্বাচন কমিশনে আপিল করলে সেটিও বাতিল হয়। পরবর্তীতে তিনি প্রার্থীতা ফিরে পেতে মহামান্য হাইকোর্টে রিট আবেদন করলে গত বৃহস্পতিবার তার মনোনয়ন ফিরে পান।
আসনটিতে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এছাড়াও আসনে আওর তিনজন আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী ছিলেন তারাও মনোনয়ন হারিয়েছেন।
তারমধ্যে নির্বাচন কমিশনে আপিল করে কর্ণেল তাহেরের ছোট ভাই ও তিন তিনবারের এমপি বীর মুক্তিযোদ্ধা ওয়ারেসাত হোসনে বেলালের (বীর প্রতকি) বড় ভাই জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য্য অধ্যাপক আনোয়ার হাসেন প্রার্থীতা ফিরে পেয়ে ঈগল প্রতীক নিয়ে লড়ছেন।
এই আসনে আরও রয়েছেন জাতীয় পার্টির প্র্বূধলা উপজেলা শাখার সভাপতি ওয়াহিদুজ্জামান তালুকদার আজাদ (লাঙ্গল), তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল ওয়াহাব হামিদী (সোনালী আঁশ)। ফলে আসনটিতে গতকাল থেকে নির্বাচনী আমেজ লক্ষ্য করা যাচ্ছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments