Monday, April 29, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন

নেত্রকোনায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন

নেত্রকোনায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শেষ মুহুর্তের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৈরী আবহাওয়া থাকা স্বত্তেও প্রস্তুত রয়েছে শহরের মোক্তারপাড়া প্রধান ঈদগাহ মাঠ। নেত্রকোনা পৌরসভার উদ্যোগে মাঠের সার্বিক প্রস্তুতি শেষে চারপাশ সজ্জিত করণ করা হয়েছে। মোক্তারপাড়া জামে মসজিদ, আলীয়া মাদ্রাসাসহ বিভিন্ন মসজিদগুলো প্রস্তুত রয়েছে বলে জানান প্যানেল মেয়র এস এম মহসীন আলম।

এছাড়াও বিভিন্ন রঙের ফ্ল্যাগ টানিয়ে শহরের মোক্তারপাড়া এলাকার মেইন সড়কটি করা হয়েছে সুসজ্জিত। অন্যদিকে মানুষের শেষ মুহুর্তের কেনাকাটা সহ চলাচল নির্বিঘ্ন রাখতে ট্রাফিক পুলিশ শহরকে যানজট মুক্ত রাখার প্রাণান্তকর চেষ্টা করছে।

শহরের ছোট বাজার, বড়বাজার এলাকাগুলোতে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। প্রতিটি সড়কে বাড়তি টহল জোরদার করে শেষ মুহুর্তের কেনাকাটায় মানুষকে সহযোগিতা করছে ট্রাফিক পুলিশ।

জেলার ইনচার্জ (টি আই ও) মোহাম্মদ সালাহউদ্দিন কাজল জানান, পুরো রমজান মাস আমরা মানুষকে কষ্ট করতে দেইনি। শহরের প্রধান সড়কসহ প্রতিটি সড়ক পরিছন্ন রেখেছি। কিছু অটো রিকশা রয়েছে যেগুলো সব সময় যত্রতত্র থেমে এবং নিয়ম মতো সাইড ধরে না চলে বিঘ্ন ঘটায়। ছোট শহর অটোরিকশা বেশি।

এছাড়া আগামীকাল ঈদ এবং ঈদ পরবর্তী সময় পর্যন্ত এই বাড়তি ডিউটি থাকবে যাতে কোন মানুষ সড়কে কোন ধরনের দুর্ভোগের শিকার না হন।

এদিকে বিগত দিনের বিভিন্ন সময়ের অভিজ্ঞতা পর্যালোচনা করে পরিবার পরিজনদের সাথে ঈদ আনন্দ করতে এসে কেউ যেনো পূর্ব শত্রুতায় না জড়ান, পাশাপাশি ঈদ পরবর্তী সময়ে জমিসহ নানা সমস্যা নিয়ে কোন সহিসংতায় না জড়িয়ে যান সেটির দিকে লক্ষ্য রেখে কেউ অন্য কারো আনন্দ বিঘ্ন না করে অন্যের আনন্দকে উপভোগ করার সুযোগ করে দেয়ার জন্য সকলেরও প্রতি আহবান পুলিশ সুপারের।

পুলিশ সুপার মো. আকবর আলী মুনসী আরো বলেন, দেখা যায় ঈদে বাড়ি এসে বিভিন্ন ব্যাপার নিয়ে দরবার করে। এর মীমাংসা না হলে সংঘর্ষে জড়িয়ে পরে। এভাবে খুন খারাপি পর্যন্ত হয় অনেক তুচ্ছ বিষয় নিয়েও। কাজেই কেউ যেন এসব না করেন সেটির জন্য সতর্ক করা হলো। বাড়িতে বেড়াতে আসছেন আনন্দ করবার জন্য সেটিই করবেন। অন্যের আনন্দ যাতে আপনার জন্য খর্ব না হয় সেটি লক্ষ্য রাখবেন। তা না হলে পুলিশ কঠোর অবস্থানে যাবে। আইনশৃঙ্খলা বাহিনী সকলের জন্য নিজের বাড়ি যাওয়া বাদ দিয়ে ডিউটি করে সব কিছু সুশৃঙ্খলা রাখতে। আপনাদের আনন্দ এবং চলাচল নির্বিঘ্ন রাখতে। কাজেই এই কাজকে আপনারাও সাহায্য করুন দেখবেন সুন্দর একটি ঈদ উদযাপন করতে পারবে জেলাবাসী।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments