Thursday, May 16, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় মগড়া নদীর শহর রক্ষা বাঁধে ধ্বস দ্রুত মেরামতের আশ্বাস পানি...

নেত্রকোনায় মগড়া নদীর শহর রক্ষা বাঁধে ধ্বস দ্রুত মেরামতের আশ্বাস পানি উন্নয়ন বোর্ডের

সোহান আহমেদ:
নেত্রকোনার মগড়া নদীর পাড়ে পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা বাঁধে ধ্বস দেখা দিয়েছে। এতে চরম ঝুঁকিতে পড়েছে পৌরসভার ২নং ওয়ার্ডের সাতপাই কালীবাড়ি সড়কসহ নদী তীরবর্তী বাসিন্দারা। গত কয়েকমাস আগেই ধ্বস দেখা দিলেও পৌরসভার পক্ষ থেকে বাঁশ ও বালুর বস্তা দিয়ে সাময়িক মেরামত করা হয়। কিন্তু গত বুধবার রাত থেকে এ পর্যন্ত প্রায় ১শ মিটার জায়গা ধ্বসে গেছে। এতে সড়কের পাশে পৌরসভার তৈরী ফুটপাতের পিলারও ভেঙ্গে পড়েছে।

স্থানীয়রা বলছেন, যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এমতাবস্থার খবর পেয়ে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ সারওয়ার জাহান, পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, প্যানেল মেয়র ২নং ওয়ার্ড কাউন্সিলর এস এম মহসিন আলম।

দূর্ঘটনা রোধে সড়কটিতে ভাড়ি যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্যানেল মেয়র। এদিকে শুক্রবার সকালে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে মেরামতে দ্রুত ব্যাবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ সারওয়ার জাহান। তিনি জানান, প্রাথমিক ভাবে অস্থায়ী মেরামতে ব্যবস্থা নেয়া হবে। পরবর্তীতে স্থায়ীভাবে ভাঙ্গন কবলিত এলাকাগুলো মেরাম করা হবে। এসময় তিনি পানি উন্নয়ন বোর্ডের সাতপাই জরাজীর্ণ অবস্থায় ডাকবাংলো ও বাউন্ডারি ওয়াল পরিদর্শন করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments