Saturday, May 4, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলামহান বিজয় দিবসে নারীদের অবদান শীর্ষক অলোচনা ও ক্রীড়ানুষ্ঠান

মহান বিজয় দিবসে নারীদের অবদান শীর্ষক অলোচনা ও ক্রীড়ানুষ্ঠান

নেত্রকোনায় মহান বিজয় দিবসে মহিলাদের নিয়ে আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল থেকে রাত পর্যন্ত শহরের মোক্তারপাড়া কালেক্টরেট স্কুল মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে যুদ্ধে নারীদের অবদান শীর্ষক আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথমার্ধে আলোচনায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালি, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান তুহিস আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজনীন সুলতানা, মহিলা পরিষদের সভাপতি রেহানা সিদ্দিকী, জাতীয় মহিলা সংস্থার চেযারম্যান সৈয়দা শামছুন্নাহার বিউটি ও মাহমুদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আরা ইয়াছমিন প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নেত্রকোনার মেয়র পতœী জাকিয়া আক্তার সাংবাদিক আলপনা বেগম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তাহেজা বেগম এনি, মহিলালীগ ও যুব মহিলা লীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে ক্রীড়ানুষ্ঠানে বিবাহিত নারীদের ১০০ মিটার দৌড়, কিশোরীদর ১০০ মিটার দৌড়, লেডিস ক্লাব কমিটির ঝুড়িতে বল নিক্ষেপ এবং অতিথিদের বাদ্যের তালে তালে বালিশ ছোরা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন এবং সাধারণ নারীদেরকে সাবান উপহার দেয়া হয়।

বিশেষ করে সমাজে অবহেলিত সকল নারীদেরকে নিয়ে আনন্দ করার উদ্যেশ্যেই বিজয়ের দিনে প্রতিবছর লেডিস ক্লাবের উদ্যোগে জেলা প্রশাসন এই খেলা এবং আলোচনার আয়োজন করে। এতে করে নারীরা যুদ্ধে কিভাবে কি ধরনের অবদান রেখেছিলো তা তুলে ধরা হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments