Monday, February 6, 2023
মূলপাতাকৃষি সংবাদকেন্দুয়ায় তিন দিনের কৃষি মেলায় রেকর্ড সংখ্যক গাছের চারা বিক্রি

কেন্দুয়ায় তিন দিনের কৃষি মেলায় রেকর্ড সংখ্যক গাছের চারা বিক্রি

হুমায়ুন কবির, কেন্দুয়া:
নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ২০২২ সালের কৃষি মেলায় রেকর্ড সংখ্যক গাছের চারা বিক্রি হয়েছে। তিন দিনের এ মেলায় ১০টি স্টলের নার্সারি মালিকরা কমপক্ষে ১৫ থেকে ২০ লাখ টাকার মতো বিভিন্ন বনজ ও ফলজ গাছের চারা বিক্রি করেছেন।বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা একেএম শাহজাহান কবির এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে গত ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী এ কৃষি মেলা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়। প্রথমদিন স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল মহোদয় মেলার উদ্বোধন করেন।

কৃষি কর্মকর্তা আরও বলেন, কেন্দুয়ার ইতিহাসে এই প্রথমবারের মতো কৃষি মেলায় ১৫ থেকে ২০ লাখ টাকার গাছের চারা ক্রয়-বিক্রয় হয়েছে। এ থেকেই বোঝা যায় যে, উপজেলার সাধারণ মানুষ বৃক্ষরোপনে পূর্বের চেয়ে বহুগুণ আগ্রহী হয়ে উঠেছেন।

এ বিষয়ে কৃষি মেলায় অংশ নেওয়া ভাই ভাই নার্সারির মালিক আহাম্মদ মুন্সী সাংবাদিকদের বলেন, মেলার তিনদিনে খুব ভালো বিক্রি হয়েছে। দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির গাছের চারা আমরা বিক্রি করেছি। আমরা প্রায় দেড় লাখ থেকে দুই লাখ টাকার মতো গাছের চারা বিক্রি করেছি। এতো চারা এর আগে কোনো সময় বিক্রি করতে পারিনি। বেশি বিক্রি করতে পেরে আমরাও খুশি।

 

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments