Monday, May 6, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় ‘যুবরাই রুখবে মাদকের ভয়াবহতা’ শীর্ষক আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠান

নেত্রকোনায় ‘যুবরাই রুখবে মাদকের ভয়াবহতা’ শীর্ষক আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠান

নেত্রকোনায় মাদকমুক্ত পরিবেশ বান্ধব সমাজের দাবিতে ‘যুবরাই রুখবে মাদকের ভয়াবহতা’ শীর্ষক এক আলোচনা সভা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার নেত্রকোনা শহরের কাটলি øোকায় বিএনপিএস প্লে গ্রাউন্ডে সভা ও ক্রীড়ানুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। বেসরকারী সংস্থা আইইডির ব্যবস্থাপনায় এবং স্বেচ্ছাসেবি সংগঠন জনউদ্যোগ দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে জনউদ্যোগ ফেলো শ্যামলেন্দু পালের সঞ্চালনায় সিনিয়র সদস্য মোস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র এম মহসীন আলম।

আলোচনা শেষে জনউদ্যোগ যুব ফোরাম, জনউদ্যোগ সদস্য এবং সুধি সমাজের আমন্ত্রিতদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যুবদের জন্য কুইজ প্রতিযোগিতা, চেয়ার খেলা, বিস্কুট খেলা এবং বয়স্কদের জন্য হাঁটা প্রতিযোগিতা অনুষ্ঠিত শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, নেত্রকোনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক আলী হায়দার রাসেল, নারী প্রগতী সংঘের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী, এডভোকেট শিল্পী ভট্টাচার্য প্রমুখ।

আলেচনায় প্রধান অতিথি মাদকদ্রব্য নেশা নিরোধ সংস্থাকে অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ না থেকে পারায় পারায় গড়ে ওঠা মাদকের আখড়া গুলো চিহ্নিত করে মাদক ব্যবসায়ীদের ধরতে এবং গড়ে ওঠা সা¤্রাজ্য বন্ধে পদক্ষেপ নিতে কার্যক্ররী পদক্ষেপ গ্রহণের আহবান জানান। প্রয়োজনে প্রতিটি পাড়া মহল্লাহ সিসি টিভি ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ কারার উদ্যোগ হাতে নেয়ার পারমর্শ দেন।

এসময় আরো বলেন, আজকাল দেখা গেছে শহরের নামী দামী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলের ছেলেরা মাদকের ভয়াল গ্রাসে আসক্ত হচ্ছে। এদেরকে রুখতে হলে অভিভাবকদের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার কথা বলে

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments